সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

Live post

Tiktalk funny vidio#tanvir240.blogspot.com

 

ব্লগসাইটে সঠিকভাবে পোস্ট করার নিয়ম

 ব্লগসাইটে সঠিকভাবে পোস্ট করার নিয়ম।

পনার নিশ্চয়ই একটা ব্লগসাইট রয়েছে যার কারনে আপনি এই টাইটেলটি পড়ে ক্লিক করেছেন।হ‍্যা, ঠিক জায়গাতেই ক্লিক করেছেন।আপনি নিয়মিত আর্টিকেল লেখেন কিন্তু কোনো ভিউজ হচ্ছেনা?

হতাশ হয়ে  পড়েছেন? কি করবেন বুঝে উঠতে পারছেন না?

আপনি কি আর্টিকেল লেখার পর সঠিকভাবে এর এসিও করেন?


আপনি কি আর্টিকেল লেখার পরে সঠিকভাবে ইনডেক্সিং করতে পারেন? পোস্টের ইনক্লোইঞ্জার লিংক দিতে পারেন?

পোস্টের ব‍্যাকলিংক দিতে পারেন? যদি বলেন এগুলো করতে পারেন না! তাহলে কিভাবে আপনার  ওয়েবসাইটে ভিউজ পাবেন?

ভয় পাবেন না, আজ আপনাকে হাতে কলমে সবকিছু শিখিয়ে দিবো।আজ থেকে আপনার ওয়েবসাইটেও ভিউজ আসবে ইনশাআল্লাহ।

আজ আপনাকে  আমি এমনভাবে পোস্ট করা শেখাবো আপনার  আর্টিকেলটির গুগল র‍্যাংকিং হবেই ইনশাআল্লাহ।

আমরা কি কি জানবো?

১: পোস্টের টাইটেল কিভাবে লিখবেন?

২: কিভাবে লেখার ভেতর লিংক দিবেন?


৩ : কিভাবে পোস্টটি  এসইও করবেন?

৪: কিভাবে পোস্টটি ইনডেস্ক করবেন?

কিভাবে পোস্টটি পাবলিশ করবেন?

 ১: পোস্ট টাইটেল, ওয়েবসাইটে ভিউজার আপনার য়স্টের টাইটেল দেখে আপনা ওয়েবসাইট ভ্রমণ করবে। তাই টাইটেল হতে হবে আকর্শনীয় আর্টিকেলের। আপনার টাইটেল দেখে যেনো ট্রাফিকের পছন্দ হয়। উদাহরন সরূপ আমার পোস্টের টাইটেল হলো,"ব্লগসাইটে সঠিকভাবে পোস্ট করার নিয়ম।"

লেখাটি দেখে আপনার পছন্দ হয়েছে বিধায় আপনি এখানে ক্লিক করেছেন। আশা করি বুঝতে পেরেছেন।

২: কিভাবে লেখার ভেতর লিংক দিবেন?

আপনার আর্টিকেলের মধ‍্যে মাঝে মাঝে এই শব্দগুলো ব‍্যবহার করবেন যেমন ; এখানে ক্লিক করুন, আরও, আমার এই পোস্টি পড়তে,ভিডিওটি দেখতে ইত‍্যাদি।

এখন লেখাগুলো বোল্ট করে এর ভেতর লিংক বসাবেন।কিভাবে লিংক বসাবেন জানতে এখানে ক্লিক করুন।

৩:প্রতিটি পোস্টের এসিও করে নিবেন।তাতে সহজে ভিজিটর আসবে। ব্লগের ড‍্যাসবোর্ডের যেখানে লিখেছেন তার ডান পাশে একটি সেটিংস আইকন দেওয়া আছে সেখানে চাপ দিলে প্রথমে লেবেল আসবে।লেবেল মানে আপনার পোস্টটি কোন ধরনের,রাজনীতি, অর্থনৈতিক নাকি কোনো গল্প জাতীয়? সেটা লিখবেন।তারপর এর নিচে গিয়ে পাবেন লিংক অপশন।এখানে চাপ দিলে কাস্টম লিংকে সাজেস্ট করবেন।তারপরে ফাকা ঘরে আপনার ওপরের টাইটেলটি বসিয়ে দিবেন।

এরপরে নিচে গিয়ে দেখবেন Description  অপশন।এখানে খুবই গুরুত্বপূর্ণ।তাই এখানে আপনার আর্টিকেলের গুরুত্বপূর্ণ চার পাচ লাইন কপি করে লিখে দিবেন। এরপরে নিচে যাবেন, দেখবেন ট‍্যাগ লেখা।এখানে চাপ দিলে সিরিয়ালে অনেক গুলো টিক অপশন পাবেন।যেমন ; all,

noindex

noodp

avalable ইত্যাদি।

আপনি এখানে  all ও noodp তে টিকচিন্হ দিবেন।ব‍্যস  আপনার এসিও করা শেষ।

৪: কিভাবে পোস্টটি ইনডেস্ক করবেন?

আপনার পোস্টটি সার্চ করে পাবে যখন আপনি এটি গুগল সার্চ কনসোলে ইনডেক্স করবেন।তাই প্রতিটি পোস্ট ইনডেক্স করতে হয়।কিভাবে পোস্ট  ইনডেক্স করতে হয় বিস্তারিত পাবেন আমার এই পোস্টে।

 পোস্ট ইনডেক্সের জন‍্য আপনাকে সার্চ কনসোল লিখে সার্চ দিতে হবে গুগলে।

তারপরে এখানে সাইন আপ করতে হবে। তারপর আপনার ওয়েবসাইটের ডোমেইন নাম দিতে হবে।আপনি এই ওয়েবসাইটের মালিক তা গুগল যাচাই করবে।


এরপর সার্চ কনসোলের অনেক কাজ রয়েছে যা আমার ওপরের লিংকে ভালোভাবে দেখানো আছে।

৪ : কিভাবে পোস্ট পাবিলিশ করবেন?

আপনার লেখার মাঝে ব‍্যাকলিংক দিতে হব। কিভাবে দিবেন সঠিকভাবে জানতে হবে।ব‍্যাকলিংক দিতে হবে আপনার পুরানো কোনো পোস্টের লিংক দিয়ে দিতে হবে।আপনি লিখবেন যেমন,  আরও পড়তে

 কিভাবে সার্চ কনসোলে পোস্ট ইনডেক্স করবেন?

এখন আপনি এই পুরানো পোষ্টের লিংক ঐ লেখার সাথে এডজাস্ট করে দিবেন।যাতে ওখানে চাপ দিলে আপনার  ঐ পুরানো পোষ্টে নিয়ে যায়।

***সবশেষে পোষ্ট পাবলিশ করে দিবেন।

পাবলিশ করার পরে এর লিংক এড্রেস কপি করে গুগল সার্চলাইটে লিংক ইনডেক্স করবেন।

আমি যেসকল কাজের কথা বললাম তা আপনার কাছে কঠিন মনে হলেও অনেক সহজ।একবার আমার লিংক গুলোতে গিয়ে একটি একটি করে আস্তে আস্তে করে শিখবেন।আশা করি বুঝতে পারবেন।

*এসএসসি পরিক্ষা 2022 এর বাংলা প্রথম পত্রের MCQ চূড়ান্ত সাজেসন্স দেখুন_

*নবীজী সা: কেনো ছয় শিশুকে বিবাহ করেছিলেন?-নাস্তিকদের প্রশ্নের জবাব_


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Letter to the deceased father | বাবার কাছে চিঠি||ইংরেজী অনুবাদ সহ।|

  প্রিয়, বাবা, জানি ঐ কবরে আছো কিন্তু আমরা ভালো নেই। বাবার পর আমাদের ভবিষ্যৎ নিলো অন্য বাবার মৃত্যু আমাদের ভাইবোনের দিকে পেটের খাবার কেড়ে নিয়ে গেছে। আমার ছেলের মুখের হাসি কেড়ে নেবেন। কিন্তু এখন তোমার মৃত্যু তাকে অসহায় করবে। বাবার মৃত‍্যু আমাদের ভিটে পাঠান।  বাবা বেচেল হাত পেতে আজ তারা আমাদের শিকারের মতো ব‍্যাহার করে। আমার বাবা আপন ভাইয়ের মতো আদর যত্ন কর। বাবার সাথে যখন ঘুরতে যেতাম তখন আমার মাকে সব আঙ্কেল রা বল ভাবি আপনি কি অবস্থা করছেন? আর এখনই মেম্বরের বউ মাকে বীনা কেন দূর করে তাড়িয়ে দেয়।  হ্যারে বাবা...😰😰😨 তুমি মরে যাওয়ার পরে আমাদের জন্মের ঠিক নেই। তোমার হাতে লাগানো আমি গাছে এখন আমি। তুমি আমাদের জন‍্য লাগিয়েছিলে, কিন্তু এখন রাজনীতির কাছে। বাবা জানো! তোমার সেই গাছের গাছে আমি কেন জানি আমার বাড়িতে আমার ছেলে। বাবা কেন তুমি আমাদের ছেড়ে চলে গেলে?  আমার মনে আছে, তোমার যেদিন দাফন করা, ঐদিন ও আমাদের দুধের গাভী।  আপনার কাছে যেতে আমাদের পেটে আহার দিতে না রাজকারন, তাহকে অন্যের কাছে। বাবা তোমার অনুপস্থিতিতে আমরা কষ্টে আছি রেতুমি ছিল আমাদের মাথার ছায়াযুক্ত বটগাছ। বাবা তুমি ফিরে এ

Beautiful picture of Bangladesh

  Beautiful picture of Bangladesh This is my homeland picture.This picture shooted ghoperdanga college.

Beautiful picture of Bangladesh

Beautiful picture of Bangladesh